আফগানিস্তান নিয়ে গুরুতর অভিযোগ পাকিস্তানের

প্রকাশিত: ০৭ মে, ২০২৪ ০৭:৩৫:৫৩ || পরিবর্তিত: ০৭ মে, ২০২৪ ০৭:৩৫:৫৩

আফগানিস্তান নিয়ে গুরুতর অভিযোগ পাকিস্তানের

অনলাইন ডেস্ক: পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আহমেদ শরীফ চৌধুরী। আজ মঙ্গলবার আফগানিস্তান নিয়ে গুরুতর অভিযোগ করে তিনি বলেন।পাকিস্তানের কাছে অকাট্য প্রমাণ আছে যে তেহরিক-ই-তালেবান (টিটিপি) আফগানিস্তানকে আমাদের দেশের বিরুদ্ধে ব্যবহার করছে।রাওয়ালপিন্ডিতে এক সংবাদ সম্মেলনে শরীফ চৌধুরী বলেছেন, টিটিপি যে আফগান মাটিকে ব্যবহার করছে তার শক্ত প্রমাণ আছে। সাম্প্রতিক সন্ত্রাসী হামলাগুলো আফগানিস্তান থেকেই হয়ত হয়েছে। 

সন্ত্রাসবাদ নির্মূলের কথা পুনর্ব্যক্ত করে মেজর জেনারেল শরীফ বলেছেন, সন্ত্রাসী নেটওয়ার্ক নির্মূল করতে পাকিস্তান কোনো ছাড় দেবে না। আমাদের সেনাপ্রধান বলেছেন যে, পাকিস্তানে সন্ত্রাসীদের কোনো জায়গা নেই।  

এ ছাড়া পাকিস্তানে সম্প্রতি সন্ত্রাসী হামলায় চীনের ইঞ্জিনিয়ার নিহতের ঘটনা প্রসঙ্গে কথা বলেছেন শরীফ। তিনি বলেছেন, এসব চীনা ইঞ্জিনিয়ারকে হত্যার প্লট আফগানিস্তানের মাটিতে বসে পরিকল্পনা করা হয়েছে। 

আফগানিস্তানের সরকারকে এইসব বিষয়ে জানানো সত্ত্বেও টিটিপি সন্ত্রাসীরা পাকিস্তানে সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন তিনি। এ নিয়ে আফগানিস্তানের সঙ্গে পাকিস্তানের সম্পর্কও অনেকটা তলানিতে ঠেকেছে। 

সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানে সন্ত্রাসী হামলার পরিমাণ অনেক বেড়েছে। বিশেষ করে দেশটির নিরাপত্তা বাহিনী ও নিরাপত্তা চৌকিতে এসব হামলা চালানো হচ্ছে। এসব হামলার বেশিরভাগই দায় স্বীকার করেছে টিটিপি। 


প্রজন্মনিউজ২৪/এমবিসা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ